1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  4. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  5. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  6. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  7. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  8. riyadabc@gmail.com : Muhibul Haque :

মৃতের সংখ্যা ছাড়ালো ২ লক্ষ ৩৪হাজার

  • Update Time : শুক্রবার, ১ মে, ২০২০
  • ১৫৫ Time View

ডেস্ক রিপোর্ট:করোনাভাইরাসে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। আক্রান্তের সংখ্যাও বাড়ছে। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না এই সংক্রমণ। এরই মধ্যে কোভিড ১৯-এ মৃত্যুর সংখ্যা দুই লাখ ৩১ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ৩২ লাখের বেশি মানুষ।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের সবশেষ পরিসংখ্যান রাখার আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩২ লাখ ৫৬ হাজার ৭৫৩ জন। তাদের মধ্যে বর্তমানে ১৯ লাখ ৯৭ হাজার ৯৩৪ জন চিকিৎসাধীন এবং ৫৪ হাজার ৭১১ জন (৩ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১০ লাখ ২৮ হাজার ৫৯৩ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ ৩০ হাজার ২৩৬ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরো পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৬৮ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৫৬৪ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট সাত হাজার ৬৬৭ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি জানান মোটে ২৯টি কেন্দ্রে করোনার পরীক্ষা হচ্ছে।

আজ বৃহস্পতিবার নিয়মিত বুলেটিনে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজার ৬২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যা গত দিনের চেয়ে ১৯ দশমিক ৫৪ ভাগ বেশি এবং চার হাজার ৯৬৫ জনের পরীক্ষা করা হয়েছে। যা গত দিনের চেয়ে দশমিক ৬ ভাগ কম। এর মধ্য থেকে ৫৬৪ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

অধ্যাপক নাসিমা সুলতানা আরো বলেন, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত আরো ১০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে ১৬০ জন সুস্থ হয়েছে।

এ ছাড়া ড. নাসিমা সুলতানা বলেন, সারা দেশে ২৯টি ল্যাবে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে নতুন করে কুমিল্লা মেডিকেল কলেজ, সেন্ট্রাল পুলিশ হাসপাতাল ও এভারকেয়ার হাসপাতাল ( অ্যাপোলো হাসপাতাল)-এর পরীক্ষা আজকের সংখ্যার সঙ্গে সংযুক্ত করা হয়েছে।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, ‘আমাদের দেশে বর্তমানে এক লাখের বেশি কিট মজুদ আছে। এ ছাড়া নতুন কিট আনা হচ্ছে। ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম রোগী শনাক্ত করা হয়। এরপর থেকে দেশে করোনাভাইরাসের পরীক্ষা বেড়ে যায়। বর্তমানে দেশে ৬৪ হাজার ৬৬৬ জনের করোনা ভাইরাসের পরীক্ষা সম্পন্ন হয়েছে

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..